অনিশ্চয়তার দোলাচলে প্রথম টেস্টের ফলাফল।

টেস্ট ক্রিকেটের সবচেয়ে সৌন্দর্য হচ্ছে অনিশ্চয়তা! প্রতিটি সেশনে যেন রঙ বদলায়। কখনো এই দল আবার একটু পরেই অন্য দলের দিকে ঝুঁকে পরে টেস্টের ফলাফল। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টও এর ব্যাতিক্রম নয়! টেস্টের প্রথম তিন দিনের খেলা নিষ্প্রাণ ড্র এর দিকে এগুলেও চতুর্থ দিনের শেষে এই টেস্ট ম্যাচ এখন দু দলের জন্যই উন্মুক্ত রঙ্গমঞ্চ। শেষ দিনের তিন সেশনের মধ্যে যে কারো দিকেই ফলাফল চলে আসতে পারে।

প্রথম ইনিংসে ৫৬ রানের লিড পেলেও অবস্থাদৃষ্টে বাংলাদেশই বরং পিছিয়ে রয়েছে এই মুহূর্তে। চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের লিড ১২২ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৬ রান তুলতেই আউট হয়েছেন তিন জন ব্যাটসম্যান। ইমরুল কায়েসের ইঞ্জুরি একটু বেশিই পিছনে নিয়ে গেছে বাংলাদেশকে।

উইকেটে এই মুহূর্তে আছেন মমিনুল হক ১০ রান নিয়ে। ব্যাটসম্যান হিসাবে ভরসা রাখা যায় এমন রয়েছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ আর সাব্বির রহমান। তাসকিন, শুভাশিস আর রাব্বির কাছ থেকে যতটুকু আসে তা বোনাস হিসাবেই ধরে নিতে হবে আমাদের। কায়েস যদি মাঠে ফিরতে পারেন তা হবে বাংলাদেশের জন্য আশীর্বাদ।

‘শেষ ভালো যার, সব ভালো তার’ প্রবাদটাকে সত্য পরিণত করার লক্ষ্যেই কাল সকালে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরিয়ান সাকিব, সেঞ্চুরিয়ান মুশফিক, আর দুই হাফ সেঞ্চুরিয়ান মমিনুল এবং সাব্বিরের দিকেই চেয়ে থাকবে বাংলাদেশ।

ম্যানিয়াক্স ডেস্ক
ক্রিকেট ভালোবাসি, কেননা বাংলাদেশকে ভালোবাসি।

Leave a Reply