জয় দিয়েই শেষ হল কুমিল্লার বিপিএল এবারের আসর।

বিপিএল এর গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এবারের আসরটা প্রত্যাশা মত হল না। প্রথম পর্ব থেকেই তাই বিদায় নিতে হল তাদের। শেষ দিকে এসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল তারা। কিন্তু প্রথম ভাগের বাজে ফলাফলের কারণে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল তাদের। শেষ দিকের পারফর্মেন্স তাদের আফসোসটা শুধু বাড়িয়েই দিল!

 

গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স। পরের পর্বে যাবার জন্য রংপুরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল এই ম্যাচ। অনেকগুলো যদির বেড়াজালে আটকে থাকা কুমিল্লার জন্য অবশ্য এটা ছিল নিয়ম রক্ষার একটি ম্যাচ। নিয়ম রক্ষার ম্যাচে জয় নিয়ে কিছুটা চাপে ফেলে দিল রংপুরকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে তাদের।

 

প্রথমে ব্যাট করে ইমরুল কায়েসের অর্ধ শতকের উপর ভর করে কুমিল্লা ১৭০ রানের বিশাল স্কোর দাঁর করায় রংপুরের সামনে। বরাবরের মতোই এই ম্যাচেও ম্লান হয়েই রইলেন সৌম্য সরকার। শাহজাদের ৪৫, আফ্রিদির ৩৮। জিয়াউর রহমানের ৩৮ রানের সুবাদে জয়ের দ্বারপ্রান্তেই পৌঁছে গিয়েছিল রংপুর। রংপুরের প্রাণপণ চেষ্টার পরেও মাত্র ৮ রান দূরে থেকেই থেমে যেতে হয় তাদের।

 

এই ম্যাচটা হেরে গেলেও রংপুরের জন্য আশার একটি পাওয়া রেটিং পয়েন্টে হেরফের হয় নি তাদের। রেটিং পয়েন্ট থাকায় এখনো তাদের দ্বিতীয় রাউন্ডে যাবার সুবর্ণ সুযোগ করেছে।

 

স্কোর কার্ড

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৭০/৬

রংপুর রাইডার্স ১৬২/৮

প্লেয়ার অফ দ্যা ম্যাচ রশিদ খান

ম্যানিয়াক্স ডেস্ক
ক্রিকেট ভালোবাসি, কেননা বাংলাদেশকে ভালোবাসি।

Leave a Reply