পয়েন্ট টেবিলের শীর্ষে ঢাকা, তলানীতে কুমিল্লা!

বাংলাদেশের সবচেয়ে জমজমাট ক্রিকেট লীগ হচ্ছে বিপিএল। কিন্তু বৃষ্টির কারণে শুরুতেই বাধাগ্রস্ত হয় বিপিএলের ৪র্থ আসর। তাই ৪ নভেম্বর শুরু হওয়ার কথা থাকলেও ৮ই নভেম্বর থেকে আবার নতুন সূচীতে শুরু হয় এবারের আসর। এবারের আসরে ১ম পর্বে ঢাকাতে ১৩ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। আর ১ম পর্ব শেষে কাগজে কলমে সবচেয়ে শক্তিশালী দল ঢাকা ডায়নামাইটস ৪ ম্যাচে ৩ টি জয় ও ১টি হারে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।
সমান ম্যাচে ৩ টি করে জয় নিয়ে বরিশাল বুলস ও খুলনা টাইটান্সেরও পয়েন্ট ৬।

তবে ঢাকা ডাইনামাইটসের নেট রান রেট সর্বোচ্চ +১.৬৫৭ থাকায় এক নম্বরে আছে তারা। -০.১২৭ নেট রান রেট নিয়ে বরিশাল বুলস দুইয়ে ও -০.৭০৯ নেট রান রেট নিয়ে খুলনা টাইটান্স তিনে আছে। অন্যদিকে ৩ টি করে ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। দুটি জয় ও একটি হারে ৪ পয়েন্ট নিয়ে রংপুর রাইডার্স আছে চার নম্বরে।
রংপুরের নেট রান রেট +০.৪৬০।


৩ ম্যাচের ১টিতে জয় পেয়েছে রাজশাহী।অন্যদিকে আসরের অন্যতম শক্তিশালী দল চিটাগং ভাইকিংসও চার ম্যাচে মাত্র ১টিতে জয় পেয়েছে। দুই দলেরই পয়েন্ট ২। তবে নেট রান রেটে এগিয়ে রাজশাহী। তাই রাজশাহী পাঁচে এবং চিটাগং ভাইকিংসের অবস্থান ছয়ে।

তবে গতবারারের চ্যাম্পিয়ন কুমিল্লা গত আসরের তুলনায় শক্তিশালী দল গড়েও ৪ ম্যাচে এখন পর্যন্ত জয়ের দেখা পায় নি। তাই তাদের অবস্থান সবার শেষে।

Leave a Reply