বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্টঃ বৃষ্টি বিঘ্নিত ১ম দিন।

সবুজ পিচ প্রচন্ড বাতাস আর তার সাথে বৃষ্টি হবার সম্ভাবনা। এমন পরিবেশে মাঠে গড়িয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ১ম টেস্ট ম্যাচ। গত কাল ম্যাচের আগে সবচেয়ে আলোচনার বিষয় ছিলো টস। ইতিহাস বলে টসে জিতে ফিল্ডিং নেয়া দল একটু বেশি সুবিধা পেয়ে থাকে এখানে। তবে টস ভাগ্যটা বাংলাদেশ এর সাথে না গেলেও সেটা যে খুব খারাপ হয়নি সেটা প্রমান করলেন বাংলাদেশ এর ব্যাটসম্যানরা।

tamim iqbal

শুরুতে ইমরুল কাসেসকে হারিয়ে হোচট খেলেও তামিম ইকবাল এর ঝড়ো ইনিংস যেনো সেটার প্রভাব ফেলতে দেয়নি। এই সবুজ পিচ ও বাতাসের মাঝে তিনি হয়ত আক্রমন করাটাকেই সেরা ডিফেন্স হিসেবে মনে করেছেন। আর তাই আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার আগে তার নামের পাশে ৫০ বলে ৫৬ রানের ১টা ইনিংস যোগ হয়েছে । আর কিছু ক্ষন থাকতে পারলে হয়ত সংখ্যাটা আরও বড় হতো তবে দিনের সেরা বলেই তিনি আউট হয়েছেন বলতেই হবে ।

3
মুমিনুল আর রিয়াদ যখন ইনিংস টা মেরামত করার পথে তখনই বৃষ্টি এসে বাধা দেয়। আর তাই সারাদিনে খেলা হয় মাত্র ৪০ ওভার ২ বল।

4
দিনটা বাংলাদেশ এর হতো যদি শেষ দিকে মাহমুদুল্লাহ আউট না হতো। তবে এখন ও এক প্রান্ত আগলে রেখেছেন মুমিনুল হক। এখন পর্যন্ত তিনি ১১০ বলে ৬৪ রান করে অপরাজিত রয়েছেন । আর অন্য প্রান্তে আছেন সাকিব আল হাসান। তাই বড় স্কোর এর আসা করতেই পারে বাংলাদেশ। তবে তার জন্য বাউন্স আর বাতাসকে সামলাতে হবে সঠিক ভাবে।

Leave a Reply