কে জিতবে? বিসিবি নাকি নাফিস?

শাহরিয়ার নাফিস বাংলাদেশ ক্রিকেটের এক অবিচ্ছেদ্য অংশ।বাংলাদেশের ক্রিকেটের শুরুর দিকে আবির্ভাব হয়েছিল তার। ১৯৯৭ সালে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট পথযাত্রা শুরু হলেও প্রথম ১০টি জয় পেতেই ৮ বছর লেগে যায়।

আর তখনি আগমন বাঁহাতি এই ব্যাটসম্যানের। তারপর থেকে বাংলাদেশের প্রত্যেকটি জয়ে ব্যাট হাতে ভূমিকা ছিলো তার। সেঞ্চুরীও করেছেন একের পর এক। ব্যাক টু ব্যাক সেঞ্চুরীও আছে তার। কিন্তু ধীরে ধীরে একসময় হারিয়ে যায় এই ওপেনার ব্যাটসম্যান। জাতীয় দল থেকে ছিটকে পড়েন।

কিন্তু জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া লীগে নিয়মিত পারফরমেন্স করে যাচ্ছেন তিনি। কিন্তু তাতেও নজর কাড়তে পারছেন না নির্বাচকদের। বরাবরই অবহেলিত তিনি। তাই এবার বিপিএলে নিজেকে প্রমাণের সুবর্ণ সুযোগটি হাতছাড়া করতে রাজি নয় নাফিস।


বিপিএলের প্রথম পর্ব শেষে অনেকটা সফল তিনি। এখন পর্যন্ত বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম স্থানে আছেন। ৪ ম্যাচের তিন ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। তিনটিতেই হাফ সেঞ্চুরি করেছেন। আর ১ ইনিংসে মাত্র ১ বল খেলার সুযোগ পান এবং ১ রান করে অপরাজিত থাকেন। অর্থাৎ চার ম্যাচে ৬১.৩৩ গড়ে ১৮৪ রান করেছেন তিনি। তার স্ট্রাইকরেটও দেখার মত। ১৪২.৬৩ তার স্ট্রাইক রেট।

এরপরও কি টনক নড়েনি বিসিবির? পুরো বিপিএলে ধারাবাহিকভাবে পারফরমেন্স করতে পারলে হয়ত বিসিবিকে নতুন করে ভাবতে হবে নাফিসকে নিয়ে। কিন্তু নাফিস কি পারবে এই ধারাবাহিকতা ধরে রাখতে?
নাকি আবারো উপেক্ষিত থাকবে দেশের সেরা এই ব্যাটসম্যান?

Leave a Reply