বিপিএল ২০১৬: স্পটলাইট থাকবে যাদের দিকে

শুরু হতে যাচ্ছে বিপিএলের ৪র্থ আসর। দেশী বিদেশী ক্রিকেটারদের দিয়ে ভরা জমজমাটপূর্ণ এই আসরে নজর কাড়তে পারেন যে কেউ। কিন্তু শুরু থেকেই স্পটলাইটে থাকবেন অল্পসংখ্যক  খেলোয়াড়। চলুন দেখে আসি কে কে থাকতে পারে এই স্পটলাইটে:

১। সাকিব (ঢাকা): বিপিএলের প্রথম দুই আসরে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছিলেন। এবারের বিপিএলেও স্পটলাইট তার দিকেই থাকবে নিঃসন্দেহে।

২। জাইদি (কুমিল্লা): গত আসরে ব্যাটে বলে দারুণ পারফরমেন্স করে কুমিল্লাকে চ্যাম্পিয়ন করেছিলেন। তাই এবারও তার দিকে তাকিয়ে থাকবে কুমিল্লা।

৩। মিরাজ (রাজশাহী): কিছুদিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে নিজেকে প্রমাণ করেছেন। তাই তার দিকে তাকিয়ে থাকবে গোটা দেশবাসী।

৪। মুশফিক (বরিশাল): বিপিএলের গত তিন আসর মিলিয়ে সর্বোচ্চ রানের মালিক মুশফিক। ৩৩ ম্যাচে ৮৩১ রান করেন তিনি। তাই তার ব্যাটের দিকেই তাকিয়ে থাকবে বরিশাল।

৫। কেভন কুপার (খুলনা): বিপিএলের গত তিন আসর মিলিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার কুপার। ২৯ ম্যাচে ৪৯ উইকেট তার দখলে। তাই কাগজে কলমে পিছিয়ে থাকা খুলনার ট্রাম্পকার্ড হতে পারেন তিনি।

৬। সাব্বির (রাজশাহী): দলের সেরা মারকুটে এই ব্যাটসম্যানের ব্যাটের দিকে নজর থাকবে হাজারো ক্রিকেটভক্তের।

৭। আফ্রিদি (রংপুর): ‘বুম বুম’ নামে খ্যাত এই পাকিস্তানি অল-রাউন্ডার এক আতঙ্কের নাম! যেকোনো সময় ম্যাচের ভাগ্য বদলাতে পারেন। তাই আফ্রিদিতেই ভরসা রংপুরের।

৮। তামিম (চিটাগাং): দেশের হয়ে তিন ফরম্যাটেই সর্বোচ্চ রানের মালিক তামিম। বাংলাদেশের সেরা এই ওপেনারের দিকে তাকিয়ে থাকবে চট্টলাবাসী।

৯। রাসেল (ঢাকা) : সময়ের অন্যতম সেরা টি-২০ খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজের এই দানবীয় ক্রিকেটার। তাই শুধু ঢাকা নয় তার ব্যাটিংয়ের আনন্দ উপভোগ করার জন্য তাকিয়ে থাকবে সবাই।

১০। ইমরুল (কুমিল্লা): সাম্প্রতিক সময়ে খুব ভালো পারফর্ম করছেন তিনি। তাই তার কাছ থেকে কুমিল্লা ভালো কিছুই চাইবেন।

১১। থিসারা পেরেরা (কুমিল্লা): টি-২০ ক্রিকেটটা ভালোই উপভোগ করেন এই লঙ্কান পেস বোলিং অলরাউন্ডার। ক্ষণিকেই পাল্টে দিতে পারেন ম্যাচের চিত্র। তাই তার উপরেও নজর থাকবে সবার।

১২। তাসকিন (চিটাগাং): ডেথ ওভারে একের পর এক ইয়র্কার দিয়ে স্পটলাইটটা নিজের দিকে ঘোরাতেই পারেন তাসকিন!

১৩। গিড্রন পোপে (রংপুর): ‘জুনিয়র গেইল’ নামে খ্যাত এই তরুণ দানব স্পটলাইট টা নিজের দিকে ঘুরিয়ে নিতে পারেন। হতে পারেন বিপিএলের এমার্জিং প্লেয়ার।

১৪। গেইল (চিটাগাং): শুধু জুনিয়র গেইল কেনো! গেইল ও মাতাবেন বিপিএল। সব ম্যাচ না খেললেও যে ৪-৫টি ম্যাচ খেলবেন তাতে চিটাগাংয়ের মধ্যমণি হয়ে থাকবেন যা বলার অপেক্ষা রাখে না।

১৫। সৌম্য (রংপুর): অফ ফর্মে থাকা প্রতিভাবান এই ব্যাটসম্যান এবারের বিপিএল দিয়েই নিজ ছন্দে ফিরতে পারেন। বিপক্ষ দলের বোলিং লাইন আপে ত্রাস সৃষ্টি করতে পারেন। তাই তার দিকেও তাকিয়ে থাকবে বিপিএল ২০১৬।

লিস্ট শেষেও আমাদের মাশরাফির নাম না দেখে কি অবাক হচ্ছেন! অবাক হবার কিছু নেই স্পট লাইটের আলো আমাদের মাশরাফির সামনে যে অনুজ্জ্বল! মাশরাফি নিজেই এক আলোর মশাল।

Leave a Reply