ফাইনালে ঢাকা।

ফাইনালে যাওয়ার লক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ মাঠে নেমেছিলো খুলনা টাইটান্স ও ঢাকা ডায়নামাইটস। যে দল জিতবে তারাই সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে গেলেও সুযোগ থাকবে ফাইনালে যাবার তবে খেলতে হবে আরেকটি ম্যাচ। তাই এক ম্যাচ কম খেলেই ফাইনালে যেতে চাইবে যেকোনো দল।

ম্যাচে টসে জিতে সাকিবের ঢাকাকে ব্যাটিং এ পাঠায় রিয়াদের খুলনা। শুরুতেই ঢাকাকে চেপে ধরে খুলনার বোলাররা। খুলনার বোলিং তোপে দাড়াতেই পারেনি ঢাকা টপ অর্ডার। এমন কি মিডল অর্ডার ও ভেঙে পরছিলো। আর তখনই ত্রাতা হিসেবে আসেন ২ ক্যারাবিয়ান। আন্দ্রে রাসেল ও ডুয়াইন ব্রাভো। রাসেল ২৫ বলে ৪৬ ও ব্রাভো ২২বলে ২৩ তাছাড়া সাকিব ১৮ বলে১৮ রান করেন।

জবাবে দারুণ শুরু করে খুলনার ফ্লেচার ও হাসানুজ্জামান। কিন্তু ফ্লেচার ২২বলে ২৮ করে আউট হলে ধসে পরে খুলনার ইনিংস। ফ্লেচার ও আরিফুল হক ছাড়া আর কেউই দুই অংকের ঘরে পৌছাতেই পারেনি। ১৬.২ ওভারে ৮৬ রানে অল আউট হয় খুলনা। ব্যাটিং এর পরে বোলিঙটাতেও সেই দুই ক্যারাবিয়ান রাসেল ও ব্রাভো নেন ৩টি করে উইকেট। ৪৬ রান ও ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরুষকারটা পেয়েছেন আন্দ্রে রাসেল।

এই জয়ে ঢাকা চলে যায় ফাইনালে। আর খুলনার সামনে আছে আর একটা সুযোগ ফাইনালে যাওয়ার। কাল খুলনা ও রাজশাহীর ম্যাচে জয়ী দল হবে ঢাকার প্রতিপক্ষ।

Leave a Reply