ঢাকা প্রিমিয়ার ডিভিশন লীগ উদ্বোধনী দিনের করচা!

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ ২০১৬-১৭ এর প্রথম দিনে নিজ নিজ খেলায় জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড, প্রাইম দলেস্বর স্পোর্টিং ক্লাব এবং লিজেন্ডস অফ রূপগঞ্জ। প্রথম দিনের তিনটি ম্যাচে সেঞ্চুরির দেখা মিলেছে একটি। আবাহানির হয়ে জাতীয় দলের তরুন তুর্কি মোসাদ্দেক সৈকত সেঞ্চুরি পূর্ণ করেন। জাতীয় দলের অন্যান্য খেলোয়াড় এবং ঢাকা লীগের নিয়মিত পারফর্মার সবাই ছিলেন আপন আলোয় উজ্জ্বল।

খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম, ফতুল্লায় মাঠে নেমেছিল মাহমুদুল্লাহ রিয়াদের আবাহানি এবং নাফিস ইকবালের খেলাঘর এসকেএস। টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নিয়েছিলেন খেলাঘরের অধিনায়ক নাফিস ইকবাল। রবিউল ইসলাম রবি এর ৭৪ এবং নাফিস ইকবালের ৭৮ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৯৩ রান সংগ্রহ করে খেলঘর। তারকা বহুল আবাহানির অবশ্য এই রান চেজ করতে খুব একটা কষ্ট করতে হয় নি। সৈকতের ১১০ রান এবং রিয়াদের ৫৯ রান দলকে এনে দেয় সহজ জয়। ৪৭.৩ ওভারে মাত্র পাঁচ উইকেট হারিয়ে নিজেদের জয় তুলে নেয় আবাহানি লিমিটেড। ম্যান অফ দ্যা ম্যাচ মোসাদ্দেক সৈকত।

দিনের আর এক ম্যাচে বিকেএসপি তিন নাম্বার মাঠে প্রতিদ্বন্দ্বিতা করে প্রাইম দলেস্বর এবং পারটেক্স স্পোর্টিং ক্লাব। টসে জিতে প্রাইম দলেস্বর এর অধিনায়ক ফরহাদ রেজা ব্যাট করার সিদ্ধান্ত নেয়। আব্দুল মাজিদ এর ৭৭ এবং মার্শাল আইউব এর ৬৩ রান দলকে এনে দেয় ২৮৭ রানের বিশাল সংগ্রহ। জবাবে ব্যাট করতে নেমে আরাফাত সানির ঘূর্ণিতে বেশি দূর আগাতে পারে নি পারটেক্স! নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে পারটেক্স স্কোর বোর্ডে জমা করে মাত্র ২০৯ রান। পারটেক্সের বিদেশি খেলোয়াড় ইয়াশ পাল সিং সর্বোচ্চ ৭৪ রান করেন। পাঁচ উইকেট নিয়ে আরাফাত সানি নির্বাচিত হন ম্যান অফ দ্যা ম্যাচ।

বিকেএসপির চার নাম্বার গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল ব্রাদার্স ইউনিয়ন এবং লিজেন্ডস অফ রূপগঞ্জ। রুপগঞ্জের হয়ে খেলছেন জাতীয় দলের দুই মহারথী। এখানে মুশফিকের অধিনায়কত্বে খেলছেন মাশরাফি মুর্তজা। লো স্কোরিং এই ম্যাচে সহজ জয় তুলে নেয় লিজেন্ডস অফ রূপগঞ্জ। প্রথমে ব্যাট করে ব্রাদার্স ইউনিয়নের সংগ্রহ দাঁড়ায় মাত্র ২০৬ রান। ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিশুকুর রহমান করেন সর্বোচ্চ ৬৫ রান। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক মুশফিকুর রহিমের অপরাজিত ৭৫ রানের উপর ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় রূপগঞ্জ। ম্যান অফ দ্যা ম্যাচ মুশফিকুর রহিম।

ম্যানিয়াক্স ডেস্ক
ক্রিকেট ভালোবাসি, কেননা বাংলাদেশকে ভালোবাসি।

Leave a Reply