শীর্ষস্থানের লড়াইয়ে আজ দুপুরে মাঠে নামছে রংপুর-খুলনা

আজ দুপুর ১টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। সুপারস্টারদের ছড়াছড়ি না থাকলেও যে শিরোপা জেতা যায় সেটা আইপিএলে হায়দ্রাবাদ প্রমাণ করেছিলো। এবার বিপিএলেও সে পথেই হাটছে খুলনা টাইটান্স। সাদামাটা একটা দল নিয়েই একের পর এক ম্যাচ জিতে চলেছে খুলনা।
৬ ম্যাচে মাত্র একটা ম্যাচ হেরেছে খুলনা। সেটাও রংপুরের বিপক্ষে।

৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১ নম্বরে অবস্থান করছে খুলনা। অন্যদিকে রংপুরও মাত্র ১টা ম্যাচ হেরেছে। তবে খুলনার থেকে ১ ম্যাচ কম খেলে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে রংপুর আছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে। আজকের ম্যাচে রংপুর জিতলে নেট রান রেটের সুবাদে খুলনাকে সরিয়ে ১ এ উঠে যাবে রংপুর, খুলনা জিতলে ১ নম্বরে নিজেদের স্থানটা পাকাপোক্ত করবে খুলনা।

রংপুরের প্রথম দেখায় মাত্র ৪৪ রানে অলআউট হয়েছিলো খুলনা। আজকেও রংপুরের বোলিং লাইনআপকে সামলাতে হিমশিম খেতে পারে খুলনার কিন্তু একটা টানা চার ম্যাচ জিতে চাঙ্গা হয়ে আছে খুলনা। সেটাই তাদের আত্মবিশ্বাস যোগাবে। তাছাড়া খুলনা সব কয়টা ম্যাচ বোলারদের দাপটে জিতেছে। তাই লড়াইটা হবে বোলারের সাথে বোলারের।অন্যদিকে রংপুরও দারুণ ফর্মে আছে। শুধুমাত্র ঢাকার বিপক্ষে ম্যাচটা বাদ দিলে প্রত্যেকটা দলকেই ডমিনেট করে খেলেছে রংপুর।

সব সমীকরণ ছাপিয়ে ফর্মের তুঙ্গে থাকা দুই দলের লড়াইটা যে হবে শেয়ানে শেয়ানে সেটা সহজেই অনুমানযোগ্য। আজকের ম্যাচের সমীকরণ একটাই যে জিতবে সেই থাকবে পয়েন্ট টেবিলের শীর্ষে।

Leave a Reply