খুলনা টাইটানস বিস্তারিত

কথায় আছে, ‘জয়-পরাজয় বড় কথা নয়; বরং খেলায় অংশগ্রহণ করাটাই হল বড় কথা!’
প্রতিপক্ষ চরম শক্তিশালী জেনেও অপেক্ষাকৃত দূর্বল টিম নিয়ে সামনে এগিয়ে যাওয়ার দুঃসাহস যে একমাত্র খুলনার মানুষরাই দেখাতে পারে, এবারের বিপিএল আসরে ‘খুলনা টাইটানস’-ই হল তার সব চেয়ে বড় প্রমাণ। খুলনার মানুষ সব সময়ের জন্যই দূর্বল কিছুকে সঙ্গী করে যে বিজয় লাভ করে এসেছে, এটা ইতিহাসই স্বাক্ষী দেয়।
আজ পর্যন্ত মহা-মনিষীদের জীবনী ঘাটলেও কিন্তু তার অসংখ্য নমুনা আমরা সামনে দেখতে পাই। পৃথিবীতে বোধহয় এমন কোন মহাপুরুষ খুঁজে পাওয়া যাবে না, যিনি বড় থেকেই বড় হয়েছেন। বরং ছোট থেকে বড় হওয়ার নমুনাই সব থেকে বেশি প্রতিয়মান। সুতরাং এবারের বিপিএল আসরে অপেক্ষাকৃত দূর্বল দল নিয়েও ‘খুলনা টাইটানস’ যে অসাধারণ কিছু উপস্থাপন করবে/করে দেখাবে, সেটা আর বলার অপেক্ষা রাখে না।
তাছাড়া যারা সারা জীবনভর সুন্দরবনের হিংস্র প্রাণী সহ প্রকৃতির সাথে লড়াই করেও বেঁচে থাকতে পারে, তাদের কাছে বিপিএর-এর মত এমন একটা ছোট-খাটো টুর্নামেন্ট জেতা তো কোন ব্যাপারই না….. (ব্যাপারটা চাপা হিসাবে না নেওয়ার জন্য অনুরোধ রইলো) 😛
আমরা হয়তো সবাই জানি গত বিপিএল আসরে ‘বরিশাল বুলস’-এর হয়ে প্রিয় ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ কি অসাধারণ পারফরমেন্সই না করে দেখিয়েছিলেন। এবারও খুলনার প্রত্যেকটা ক্রিকেট পাগল মানুষ চাতক পাখির ন্যায় এই প্রিয় ক্রিকেটারটার দিকে তাকিয়ে আছে, গতবারের ন্যায় অসাধারণ কিছু একটা দেখার অপেক্ষায়। আমরা বিশ্বাস করি, মাহমুদুল্লাহ পারবে। কারণ পারার মত ছেলে সে….. 🙂
তো আসুন আর দেরি না করে এবারের বিপিএল আসরে ‘খুলনা টাইটানস’-এর প্লেয়ার লিস্টটা এক নজরে দেখে নিই!
খুলনা টাইটানস-এর প্লেয়ার লিস্টঃ-
=> দেশি প্লেয়ারঃ-
♠ মাহমুদউল্লাহ রিয়াদ (ক্যাপ্টেন),
♠ মোশাররফ রুবেল,
♠ শফিউল ইসলাম,
♠ শুভাগত হোম,
♠ আরিফুল হক,
♠ মোহাম্মদ আবদুল মজিদ,
♠ অলক কাপালি,
♠ মোহাম্মদ হাসানুজ্জামান,
♠ নাঈম ইসলাম জুনিয়র,
♠ নূর-হোসেন সাদ্দাম,
♠ সাঈদুর রহমান,
♠ আবদুল হালিম।
=> বিদেশি প্লেয়ারঃ-
♠ নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ),
♠ রিকি ওয়েসেলস (ইংল্যান্ড),
♠ কেভন কুপার (ওয়েস্ট ইন্ডিজ),
♠ মোহাম্মদ আসগর (পাকিস্তান),
♠ বেনি হাওয়েল (ইংল্যান্ড),
♠ লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ),
♠ বেন লাফলিন (অস্ট্রেলিয়া),
♠ আন্দ্রে ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ),
♠ জুনাইদ খান (পাকিস্তান)।
—–★—–★——★—–★—–★—–
♣ মালিকঃ- জেমকন গ্রুপ।
♣ উপদেষ্টাঃ- হাবিবুল বাশার সুমন (সাবেক জাতীয় দলের অধিনায়ক)।
♣ ম্যানেজারঃ- নাফিস ইকবাল (সাবেক জাতীয় দলের ওপেনার)।
♣ কোচঃ- স্টুয়ার্ট ল (অস্ট্রেলিয়া- জাতীয় দলের সাবেক কোচ)।
পরিশেষে খুলনার মানুষ যে কতটা আতিথেয়তা পরায়ণ সেটা যারা বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ ‘সুন্দরবন’-এ বেড়াতে গেছেন, তারা অবশ্যই অকপটে স্বীকার করবেন। পরম মমতায় একজন মেহমানকে কিভাবে সেবা করতে হয় সেটা খুলনার মানুষের থেকে বোধহয় আর কেউ ভাল বলতে পারবে না। বিশ্বাস না হলে দলের ক্যাপ্টেন #রিয়াদ ভাইকে জিজ্ঞাসা করে দেখেন। তিনি নিজেই স্বীকার করেছেন যে, ‘খুলনার মানুষ প্রথমেই আমাকে যেভাবে আপ্যায়িত করেছে; সেটা দেখে আমি সত্যিই অভিভূত হয়ে পড়েছি। আমার কেবল মনে হচ্ছিল যেন, আমার পরিবার আমাকে স্বাগত জানাচ্ছে!’ 🙂
তাই আসুন, আর দেরি না করে প্রিয় দল ‘খুলনা টাইটানস’কে সাপোর্ট করি। কেননা এবারের বিপিএল আসরে মিরাকল কিছু দেখতে চাইলে সেটা একমাত্র ‘খুলনা টাইটানস’- এর দ্বারাই সম্ভব!
অনেক অনেক শুভ কামনা রইলো প্রিয় দল #খুলনা_টাইটানস-এর প্রতি, আর শুভ কামনা রইলো ক্যাপ্টেন #মাহমুদুল্লাহ_রিয়াদ সহ দলে অংশগ্রহণকৃত প্রত্যেকটা প্লেয়ারের প্রতি!
অফটপিকঃ- এবারের বিপিএল আসরে ‘খুলনা’র সাপোর্টার কোন ভাইয়া অথবা আপু যদি এই গ্রুপে সংযুক্ত থাকেন, তাহলে দয়া করে সাড়া দেবেন। এছাড়াও ‘খুলনা টাইটানস’কে সাপোর্টকৃত প্রত্যেকের জন্যই রইলো প্রাণঢালা উষ্ণ অভিনন্দন। ধন্যবাদ সবাইকে!

ম্যানিয়াক্স ডেস্ক
ক্রিকেট ভালোবাসি, কেননা বাংলাদেশকে ভালোবাসি।

Leave a Reply