ম্যাচ প্রিভিউ: কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম খুলনা টাইটানস।

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম তথা হোম অব ক্রিকেটে আজ সন্ধ্যা সাতটায় মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্যাপ্টেন ফ্যান্টাসটিক মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর এই আসরের অন্যতম আলোচিত দল মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।
চলতি আসরে এটি ভিক্টোরিয়ানসদের তৃতীয় ম্যাচ, এখনো জয়ের দেখা না পাওয়া একমাত্র দল ও তারাই। অন্যদিকে এক হার আর দুই চমক জাগানিয়া জয়ে খুলনা টাইটানস এর অবস্থান এই মুহূর্তে দারুন। আজকের এই ম্যাচ দিয়েই এই আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়ে প্রতিযোগিতায় ফিরতে চান মাশরাফি মর্তুজা। অন্যদিকে পরপর দুই ম্যাচে শেষ ওভারে জয়লাভ করে আত্নবিশ্বাসের তুঙ্গে থাকা খুলনা টাইটানস ও চাইবে জয়ের ধারা অব্যাহত রাখতে।
উইন অর উইন স্লোগান বুকে ধারণ করা কুমিল্লা ভিক্টোরিয়ানস এই আসরের শুরুর ম্যাচটাই হেরে যায় চট্টগ্রাম ভাইকিংস এর কাছে। হেরে গেছে তার পরের ম্যাচটাও। মূলত ওপেনার ইমরুল কায়েস রান না পাওয়ায়, মিডল অর্ডারে গত আসরের দুই সফল মুখ মারলন স্যামুয়েলস আর জাইদি এখনো নিজেদের মেলে ধরতে না পারায় কুমিল্লা ভালো শুরু করতে পারেনি। তবে কুমিল্লা ভিক্টোরয়ান্স এর জন্য আশাব্যঞ্জক হলো তরুন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত দারুন ফর্মে আছেন। ইমরুল কায়েস, স্যামুয়েলস আর শান্তরা রানে ফিরলে ক্রিকেটের এই ছোট সংস্করনে দারুন সম্ভাবনা রয়েছে মাশরাফির দলের। দলের বোলিং লাইন আপে কিছু পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানি সিমার সোহেল তানভিরের দল থেকে বাদ যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায়না। তার জায়গায় আসতে পারেন শ্রীলংকান সিমার কুলাসেকরা।
অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচ হেরে যাবার পর অধিনায়ক মাহমুদুল্লার আলোচিত দুই শেষ ওভারে খেলার মোড় গুড়িয়ে হেরে যাওয়া ম্যাচ জিতে নিয়েছে অদম্য খুলনা টাইটানস। প্রথম ম্যাচে রাজশাহী কিংস এর কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছেন, পরের ম্যাচে চট্টগ্রাম ভাইকিংস এর কাছ থেকে। দুই ম্যাচেই শেষ ওভারে তিন উইকেট করে নিয়েছেন মাহমুদুল্লাহ। টাইটানসদের দলে ওয়েস্ট ইন্ডিজ এর কেভিন কুপার যোগ দেয়াতে দলের শক্তি বেড়েছে অনেকটা।

দলীয় শক্তি বিবেচনায় দুই দলই প্রায় সমান্তরালে অবস্থান করছে। কুমিল্লা টানা তৃতীয় হার কখনো কামনা করবেনা
এই ম্যাচে তাই নিজেদের সেরা খেলাটা খেলতে দেখতে চায় সমর্থকরা। তবে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস ও ছেড়ে কথা বলবেনা। তাই মিরপুরের ক্রিকেট নন্দন কাননে আজ সন্ধ্যায় উত্তেজনাময় এক ম্যাচই প্রত্যাশা ক্রিকেট প্রেমীদের।

ম্যানিয়াক্স ডেস্ক
ক্রিকেট ভালোবাসি, কেননা বাংলাদেশকে ভালোবাসি।

Leave a Reply