তৃতীয় রাউন্ডে মাঠে গড়াচ্ছে বিপিএল, চোখ রাখবেন যাতে

আর মাত্র কয়েকঘন্টা পরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ সিজনের তৃতীয় রাউন্ডের খেলা মাঠে গড়াচ্ছে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস এর খেলা দিয়ে।

ঢাকা ও চট্টগ্রামে মোট ২৪ টি ম্যাচ অনুষ্টিত হয়ে বিপিএল ঢাকায় ফিরেছে চূড়ান্তভাবে।  তবে এখনো বলা যাচ্ছেনা নিশ্চিতভাবে কারা যাচ্ছে শেষ চারে! তবে পয়েন্ট টেবিলে সবার উপরে থাকা রংপুর রাইডার্স আর সারপ্রাইজ প্যাকেজ খুলনা টাইটানস সমান দশ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে। কাগজে কলমে প্রচন্ড শক্তিশালী দল ঢাকা ৮ পয়েন্ট নিয়ে কিছুটা ভালো জায়গায় থাকলেও সাকিব আল হাসানের স্বস্তির সুযোগ নেই।

একমাত্র কুমিল্লা ভিক্টোরিয়ানস ছাড়া অন্য সবগুলো দলেরই সুযোগ রয়েছে শেষ চারের। বরিশাল বুলস, চিটাগাং ভাইকিংস এখনো প্রতিযোগিতা থেকে ছিটকে যায়নি। বেশ কয়েকটা ক্লোজ ম্যাচ হারের কারনে কিছুটা কোণঠাসা রাজশাহী কিংস। কিন্তু সাব্বির – মমিনুল-  মিরাজ আর ড্যারেন স্যামিরা শেষ চেষ্টাটা ঢাকাতেই করবেন। ছিটকে পড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স উপভোগ্য ক্রিকেট খেলে ভালো অবস্থানে থেকে এবারের আসর শেষ করতে চাইবে। ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্তরা এখনো নিজেদের পুরোটা খেলতেই পারেননি। তাই একেবারেই হারানোর কিছু নেই মন্ত্রে দীক্ষা নিয়ে ভিক্টোরিয়ান্স মরণ কামড় দিলে তা পয়েন্ট টেবিলে প্রভাব ফেলবেই।

বিপিএলের এই পর্বের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। চোখ রাখবেন ঢাকার মেহেদী মারুফে, দারুন ধারাবাহিক মোসাদ্দেক সৈকতেও। চট্টগ্রামের মোহাম্মদ নবী তাদের জন্য প্রকৃত অর্থেই ম্যাচ উইনার হয়ে উঠেছেন। এটা কতদিন চালিয়ে নিতে পারেন এটাই দেখার বিষয়। তামিম ইকবালের ব্যাট হাসছেনা কিছুদিন হলো,  নিউজিল্যান্ড যাবার আগে তামিম চাইবেন ব্যাট হাসুক।

মুশফিক, শাহরিয়ার নাফীস, সাব্বির, মমিনুলদের পাশাপাশি নতুন কেউ উঠে আসতে পারে তৃতীয় পর্বে। আর তাছাড়া জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজ শেষ করে প্রতিটা দলেই যোগ দেবেন শ্রীলংকান আর ক্যারিবিয়ান ক্রিকেটাররা। প্রতিটা দলেরই শক্তি বাড়বে,  আরো আকর্ষনীয় ক্রিকেট তাই প্রত্যাশিত।

বিপিএল ইন ইটস বিজনেস টাইম।

Leave a Reply